• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন |

সৈয়দপুর পৌর সবজি মার্কেট বন্ধ, বিপাকে শহরবাসী

সিসি নিউজ ।। নীলফামারীর সৈয়দপুরে দোকান বরাদ্দের দেওয়া ইজারা বিজ্ঞপ্তি বাতিলের প্রতিবাদে ব্যবসায়ীদের নেওয়া কর্মসূচী অব্যহত রয়েছে। আজ বৃ্হস্পতিবার দ্বিতীয় দিনের মতো তারা দোকান বন্ধ রাখেন। এছাড়া ব্যবসায়ী সংগঠনের পক্ষ্য থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর স্মারকলিপি দিয়েছেন। এদিকে পরপর দুদিন সবজি দোকান বন্ধ থাকায় চরম বিপাকে পড়েছেন শহরবাসী।
মরহুম আখতার হোসেন বাদল পৌর আধুনিক সবজি বাজারের সভাপতি মো. জয়নুল আবেদীন জানান, দীর্ঘদিন ধরে আমরা নিয়মিত নির্ধারিত হারে পৌরকর পরিশোধ দিয়ে এখানে ব্যবসা করে আসছি। কিন্তু বর্তমান মেয়র রাফিকা আকতার জাহান  অর্থের লোভে দোকান ইজারার বিজ্ঞপ্তি দিয়েছেন। বিজ্ঞপ্তিতে পূর্বের ব্যবসায়ীদের অগ্রাধিকারও দেওয়া হয়নি। বিজ্ঞপ্তি শর্ত মেনে আমাদের মতো গরীব সবজি ব্যবসায়ীদের পক্ষে দেড় থেকে দুই লাখ টাকা জোগাড় করা সম্ভব নয়। তিনি আরও বলেন, আমাদের দাবি মেনে নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করা না পর্যন্ত দোকান বন্ধ থাকবে।
সরেজমিন গিয়ে দেখা গেছে, পুরো সবজি বাজার বন্ধ। দোকান বন্ধ বাজার করতে এসে  খালি ব্যাগ হাতে ফিরতে হয়েছে শহরের বাসিন্দারা। খায়রুল বাশার নামে একজন ক্ষোভ প্রকাশ করে বলেন, বাড়িতে কোনো সবজিই নেই৷ পরপর দুদিন ধরে সবজি কিনতে এসে দোকান বন্ধ থাকায় খালি ব্যাগ নিয়ে বাড়ি ফিরতে হচ্ছে। স্ত্রী- সন্তানদের কি বলব সেটাই ভাবছি। এভাবে আর কতদিন। দ্রুত এ সমস্যার সমাধান চান তিনি।
সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান বলেন, এখানকার পুরাতন ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয়েছে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে। তারপরও তাঁরা কেন দোকান বন্ধ রেখেছেন, তা বোধগম্য নয়।
সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন, সবজি দোকানদাররা একটি স্মারকলিপি দিয়েছেন।  আলোচনার মাধ্যমে পৌর মেয়র ও ব্যবসায়ীদের মধ্যে সৃষ্ট সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়ার কথা জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ